মঠবাড়িয়ার লোকালয়ে হরিণ আটক,সুন্দরবনে অবমুক্ত

Sharing is caring!

মঠবাড়িয়া সংবাদদাতা >>
পিরোজপুরের মঠবাড়িয়ায় সুন্দরবনের একটি হরিণ গ্রামবাসি ধাওয়া করে আটক করেছে। আজ শুক্রবার সকাল সাতটার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী কৃষিজমির মাঠ থেকে হরিণটি আটক করা হয়। আটককৃত চিত্রা হরিণটির ওজন আনুমানিক ২০/২৫ কেজি। পুলিশ ও বনবিভাগ বিপন্ন হরিণটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্ত করেছে। তবে হরিণ লোকালয়ে আসার কোনও রহস্য উদঘাটন করা যায়নি।
জানাগেছে, আজ শুক্রবার সকালে সাড়ে ছয়টার উপজেলার উত্তর সোনাখালী গ্রামের কৃষিশ্রমিক কুদ্দুস হাওলাদার এর বাড়ির সম্মূখ মাঠে কান্ত অবস্থায় হরিণটি শুয়ে থাকতে দেখেন। পরে তিনি প্রতিবেশী লোকজনকে ডেকে হরিণটি ধাওয়া শুরু করেন। গ্রামে হরিণের খবর ছড়িয়ে পড়লে অর্ধশত গ্রামবাসি মিলে হরিণটি ধাওয়া করে আটক করে। পরে তারা হরিণটির চার পা বেঁধে কৃষিজমির মাঠে ফেলে রেখে থানায় খবর দেয়। পুলিশ ও বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে বিপন্ন চিত্রা হরিণটিকে উদ্ধার করে।

স্থানীয় গ্রামবাসিরা জানান, কোনও চোরা শিকারির ফাঁদে ধরা হরিণ শিকারীর কব্জা থেকে ছুটে লোকালয়ে আসছে। এভাবে গ্রামে এর আগে কোনও দিন হরিণ দেখা যায়নি।

মঠবাড়িয়া থানার মো. মাসুদুজ্জামান মিলু বলেন, গ্রামবাসির হাতে আটক চিত্রা হরিণটি উদ্ধার করা হয়েছে। হরিণটি বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা বন কর্মকর্তা মো. ফকর উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এটি সুন্দরবনের চিত্রা হরিণ। হরিণটি উদ্ধার করে সুন্দরবন পূর্ব শরণখোলা রেঞ্জের আওতাধিন গহীন বনে আজ শুক্রবার দুপুরে অবমুক্ত করা হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!