মঠবাড়িয়া জাতীয় শোক দিবস পালিত

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি:
পিরোজপুরের মঠবাড়িয়ায় যথাযথ মর্যাদায় স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহদাৎ বার্ষিকী ও জাতীয় শোক পালিত হয়েছে।
স্বাস্থ্য বিধি মেনে জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন মাসব্যাপী কর্মসূচির আয়োজন করেছে। আজ১৫ আগস্ট শনিবার জাতীয় শোক দিবসে সূর্যোদয়ের সাথে সাথে সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করেন।
এছাড়া পবিত্র কোরান তেলাওয়াত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, বঙ্গবন্ধুর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার উর্মি ভৌমিক এর সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর সভার মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান মিলু, মুক্তিযোদ্ধ মোস্তফা শাহ আলম দুলাল, উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আরিফ-উল-হক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর, উপজেলা ভাইস চেয়ারম্যান অরিফুর রহমান সিফাত, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান নাসরিন জাহান, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, সাংবাদিক মিজানুর রহমান মিজু, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মুর্তজা প্রমুখ।
এসময় জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও যুব উন্নয়নের উদ্যোগে যুবকদের মাঝে ঋণ প্রদান করা হয়।

অপর দিকে মঠবাড়িয়া উপজেলা প্রশাসন আয়োজিত, বাংলাদেশ শিল্পকলা একাডেমি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ কমাÐের উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনাসভার আয়োজন করা হয়।
উপজেলা পরিষদ সভা কক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি মঠবাড়িয়ার সদস্য ইসরাত জাহান মমতাজ এর সঞ্চলনায় উপজেলা নির্বাহী অফিসার উর্মি ভৌমিক এর সভাপতিতে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ, মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান মিলু, মুক্তিযোদ্ধা মোস্তফা শাহ আলম দুলাল, উপজেলা ভাইস চেয়ারম্যান অরিফুর রহমান সিফাত প্রমুখ। চিত্রাংকন, বঙ্গবন্ধুর ভাষণ, দেশের গান, নৃত্য ও আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার গ্রহণ করেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ।
উল্লেখ্য গত ১২ আগস্ট স্বাস্থ্য বিধি মেনে নিজ গৃহে বসে ভার্চুয়াল পদ্ধতিতে অনলাইনে বঙ্গবন্ধুর ভাষণ, দেশের গান, নৃত্য ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
এছাড়া উপজেলা প্রশাসন ও মঠবাড়িয়া পৌরসভার উদ্যোগে মাসব্যাপী কর্মসূচিতে প্রতিদিন সন্ধ্যায় পৌরভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!