মঠবাড়িয়ার লোকালয়ে সুন্দরবনের বিপন্ন অজগর আটক

Sharing is caring!

 

নিউজ ডেস্ক : মঠবাড়িয়ায় গ্রামবাসির হাতে সুন্দরবনের বিপন্ন এক অজগর আটক হয়েছে। শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামের কৃষক মো. সফিজ উদ্দিন হাওলাদার এর বাড়ির মুরগীর খোপ থেকে গ্রামবাসি মিলে অজগরটি আটক করেন। আটককৃত অজগরটি ৮হাত লম্বা ওজন প্রায় ২৫ কেজি বলে গ্রামবাসি জানিয়েছেন।

বেতমোর ইউপি সদস্য মো. শাহ আলম সিকদার বিষয়টি নিশ্চিত করে জানান, সুন্দরবনের বিপন্ন অজগরটি স্থানীয় উলুবাড়িয়া গ্রামের কৃষক সফিজ উদ্দিনের মুরগীর ছানা খেতে রাতে খোপে ঢুকে পড়ে। সকালে পরিবারের এক শিশু হাস-মুরগীর খোপ খুলতে গেলে অজগরটি দেখে চিৎকার দেয়। পরে গ্রামবাসি জড়ো হয়ে অজগরটিকে আটক করে। ৮ হাত লম্বা আটককৃত অজগরটির ওজন আনুমানিক ২৫ কেজি।


তিনি আরও জানান, গ্রামবাসির কবল হতে অজগরটি উদ্ধার করে সুন্দরবনে অবমুক্তির জন্য ওই গ্রামের ইব্রাহিম হাওলাদারের জিম্মায় রেখে বনবিভাগে খবর পাঠানো হয়েছে।

এ বিষয়ে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের স্টেশনের সহকারি বন সংরক্ষক মো. জয়নাল আবেদিন বিষয়টি নিশ্চিত করে জানান, বিপন্ন অজগরটি জীবিত উদ্ধারের জন্য সুন্দরবনের বগী থেকে বনরক্ষীদের পাঠানো হয়েছে। পরে বিপন্ন অজগরটি সুন্দরবনের গহীন বনে অবমুক্ত করে দেওয়া হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!