মঠবাড়িয়ায় সড়কে জন্ম নেয়া শিশুটি পেল তার পরিচয়

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি : >> মঠবাড়িয়ার মিরুখালী বাজারের সেতু সংলগ্ন সড়কে ওপর নাম পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত প্রসূতি নারীর গর্ভে জন্ম নেওয়া শিশুটির পিতৃ পরিচয় মিলেছে। এনিয়ে গত তিন দিন ধরে বিভিন্ন সংবাপত্রে খবর ও সামাজিক যোগোযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে পরিবারের স্বজনরা আজ রবিবার বিকালে হারিয়ে যাওয়া ভারসাম্যহীন নারীর বাবা রত্তন বেপারী, বড় ভাই মো. মিলন ও ভাবী শাহনাজ বেগম মঠবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হয়ে তাকে সনাক্ত করেন। এসময় হাসপাতালে এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়। হারিয়ে যাওয়া মুন্নি পরিবারের স্বজনদের চিনতে পেরে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পরেন।

হারিয়ে যাওয়া মুন্নির বাবা রত্তন বেপারী জানান, বরিশাল জেলার মুলাদি উপজেলার খাজেরহাট গ্রামের মো. মইন উদ্দিন তালুকদারের স্ত্রী সে। তার নাম মুন্নি বেগম। স্বামী মইন উদ্দিন ঢাকাতে চাকুরী করেন। তাদের আরও দুইাট কণ্যা সন্তান রয়েছে। ভারসাম্যহীন হয়ে মুন্নি কোরবানী ঈদের আগের দিন বাড়ি থেকে বেড় হয়ে আর ফিরে আসেনি। অনেক খোঁজাখুজি করে মুন্নিকে না পেয়ে স্বজনরা আশা ছেড়ে দিয়ে মুলাদি থানায় এ মর্মে একটি সাধারণ ডায়েরী করেন । দীর্ঘ দুইমাস পর গত শনিবার সন্ধ্যায় প্রতিবেশি মনি বেগম সামাজিক যোগাযোগে মুন্নি ও সদ্য জন্ম নেওয়া শিশুটির ছবি দেখে মুন্নির বড় ভাবী শাহানাজ বেগমকে জানান। পরে ভাবী শাহানাজ দেবর মিলনকে জানালে মিলন মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে যোগাযোগ করেন। পরে রবিবার বিকালে মুন্নির বাবা, ভাই ও ভাবী শাহানাজ বেগম মঠবাড়িয়া উপজেলা কমপ্লেক্সে উপস্থিত হন। এসময় মুন্নি তার বড় ভাবী, বাবা ভাইকে দেখে চিনতে পারেন।

এদিকে থানা পুলিশ শনিবার মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত নারীর শিশুটিকে ছোট মনি নিবাস, আগইলঝড়া বরিশাল, উপতত্ত¡াবধায়ক সুশান্ত বালার বরাবরে পাঠিয়েছে।

এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভৌমিক জানান, অজ্ঞাত মা ও শিশুটির দায়িত্ব এই মুহুর্তে রাষ্ট্রের। শিশুটিকে শনিবার সকালে ছোট মনি নিবাস, আগইলভঝাড়া বরিশাল, উপতত্ত¡াবধায়ক সুশান্ত বালার বরাবরে পাঠানো হয়েছে। আইনী প্রক্রিয়ার মাধ্যমে মা ও শিশুকে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত ওই নারী উপজেলার মিরুখালী ইউনিয়ন বাজারে বেশ কয়েকদিন ঘোরাফেরা করছিল। বৃহস্পতিবার দিনগত রাত নয়টার দিকে বাজারের সেতু সংলগ্ন সড়কের ওপর তার প্রসাব বেদনায় কাতরাচ্ছিলেন। এমন অবস্থায় সে সড়কের ওপর একটি ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন। পরে পুলিশ মা ও শিশুটিকে উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!