মঠবাড়িয়ায় দিনভর বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

মঠবাড়িয়া সংবাদদাতা :
পিরোজপুরের মঠবাড়িয়ায় রবিবার দিনভর পহেলা বৈশাখে বাংলা নববর্ষ উদযাপিত হয় নানা বর্ণিল ও বর্ণাঢ্য আয়োজনে। বাংলা নববর্ষ বরণ করে নিতে মঠবাড়িয়ায় জনমানুষ দিনভর মেতে উঠেছিল মাঙ্গলিক উতসবে। বাঙালীর লোকজ ঐতিহ্যে নানা বর্ণিল সাজে সর্বস্তরের মানুষের মুখরিত পদচারণায় নববর্ষে গোটা শহরে আনন্দে উদ্বেলিত ছিল। শহরজুড়ে জনমানুষের পদচারণা ও আনন্দ আয়োজনে গোটা শহরের মানুষ মেতে ছিল বাংলার চিরায়ত উতসবে।

SONY DSC

এ উপলক্ষে সকালে নানা বর্ণিল ও বর্ণাঢ্য সাজে উপজেলা প্রশাসন, পৌর সভা প্রশাসন, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠি, মঠবাড়িয়া সরকারী কলেজ, কে.এম লতিফ ইনস্টিটিউশন, হাতেম আলী বালিকা মাধ্যমিক বিদ্যালয়, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়. মঠবাড়িয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়. মহিউদ্দিন মহিলা কলেজ, তরুণদের সামাজিক সংগঠন রেনেসাঁস এর আয়োজনে শহরে পৃথক বর্ণাড্য শোভাযাত্রা বের করা হয়। বাঙালীর লোকজ সংস্কৃতির বাজনা বাদ্যি ও নানা আবহমান বাংলার ডিসপ্লেসহ শোভাযাত্রা শহরের অলিগলি প্রদক্ষিণ করে।

SONY DSC

পরে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী ও মঠবাড়িয়া সরকারী কলেজ এর যৌথ উদ্যোগে মঠবাড়িয়া সরকারী কলেজ বকুল চত্বরে দিনভর আলোচনা সভা, লোকজ সংস্কৃতি উতসব, চিরায়ত বাংলার গান ও নাটক মঞ্চস্থ হয়। এছাড়া উপজেলার মিরুখালী,কবুতরখালী,শাপলেজাসহ খাছিছিড়া বেপারি বাড়ি ও কালিরহাট গ্রামের নীলখোলার মেলায় নীল পূজাসহ মেলা বসছে।

SONY DSC

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook100k
YouTube
error: Content is protected !!