মঠবাড়িয়া নাশকতা মামলায় উপজেলা বিএনপির ২৩ নেতাকর্মী জেল হাজতে

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ায় নাশকতা মামলায় থানা পুলিশের দায়ের করা ৩ টি মামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও একাদশ জাতীয় সংসদের ্ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী রুহুল আমীন দুলালসহ ২৩ নেতাকর্মী জেল হাজতে। আজ সোমবার উচ্চ আদালতের আগাম জামিন শেষে পিরোজপুর জেলা দায়রা জজ আদালত উপজেলা বিএনপি’র অঙ্গসংগঠনের ২৩ নেতা কর্মী হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে বিজ্ঞ বিচারক মোঃ আঃ মান্নান জামিনের আবেদন না মঞ্জুর করে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি জালাল মৃধা,যুবদলের সদস্য সচিব তাহসিন জামান রুমেল, সেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন হাওলাদার, সাধারণ সম্পাদক রনি মুন্সিসহ বিএনপি ২৩ নেতাকর্মী জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
বিষয়টি জেলা জজ আদালতের কৌশলী (পিপি) খান মোঃ আলাউদ্দিন নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক জাহিদ হাসান বাদি হয়ে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে বাঞ্চাল করার লক্ষে মঠবাড়িয়া-গুদিঘাটা সড়কে নির্মানাধীন সেতুর মালামাল খালে ফেলিয়া তিসাধন ও সরকারের ভাবমুর্তি ুন্নসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগ এনে বিশেষ মতা আইনে একটি মামলা দায়ের করেন। এছাড়া ৮ নভেম্বর মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শওকত হোসেন বাদী হয়ে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাঞ্চালের চেষ্টার অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন হাওলাদারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতা-কর্মীর নাম উল্লেখ করে আরও ৬০ জন অজ্ঞাত আসামি করে মঠবাড়িয়া থানায় দুটি মামলাটি দায়ের করেন।

ওই মামলায় উচ্চ আদালতের বিচারপতি এনায়েতুর রহিম ও মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ রুহুল আমীন দুলালসহ ২৩ নেতাকর্মীকে ৮ সপ্তাহের জন্য অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!