মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ পণ্ড

Sharing is caring!

মঠবাড়িয়া  সংবাদদাতা >>
মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তেেপ দশম শ্রেণির এক মাদ্রাসার ছাত্রী বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। সোমবার দুপুরে মিরুখালী গ্রামের ওই ছাত্রীর বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ড।
প্রশাসন সূত্রে জানাগেছে, উপজেলার মিরুখালী কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্র ও মজিবুর রহমান গাজীর ছোট ছেলে সুমন গাজীর সাথে দশম শ্রেণিতে পড়–য়া মেয়ের বিয়ের আয়োজন চলছিল। বিষয়টি স্থানীয় লোকজন সাংবাদিক ইসরাত জাহান মমতাজকে অবহিত করলে তিনি ইউএনওকে জানান। পরে সোমবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ড,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার ও সাংবাদিক ইশরাত জাহান মমতাজ পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে বর যাত্রি পালিয়ে গেলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মেয়ের মা তাছলিমা বেগম ও ছেলের বোন পাপিয়া বেগমকে দুই হাজার টাকা করে মোট চার হাজার টাকা জড়িমানা করা হয়। পরে ১৮ বছর আগে মাদ্রাসা ছাত্রীকে বিয়ে না দেবার শর্তে ইউপি সদস্য মনির হোসেন ও নারী ইউপি সদস্যের স্বামী জামাল হোসেন লিখিত মুচলেকা দিয়ে ছাড়া পান।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ড বিষয়টি নিশ্চিত করে জানান, বাল্যবিবাহ প্রতিরোধে অভিযান সব সময় অব্যাহত থাকবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!