মঠাড়িয়ায় বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

মঠবাড়িয়া প্রতিনিধি ঃ
পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা’ শীর্ষক প্রচারণামূলক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। “জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্পদ দুটোই পাই” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার উপজেলা পরিষদের মিলনায়তনে প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সহযোগিতায় এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ^াসের সভাপতিত্বে বক্তব্য দেন, বরিশাল সহকারী পরিচালক (ডি.এম.ও) মো. সাহাব উদ্দিন আহম্মেদ, পিরোজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মাহামুদ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আলী হাসান, থানার অফিসার ইনচার্জ মো. মাসুদুজ্জামান মিলু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এমাদুল হক খান, প্রেস কাব সভাপতি জাহিদ উদ্দিন পলাশ, সাংবাদিক আবদুস সালাম আজাদি, মজিবর রহমান, মিজানুর রহমান মিজু প্রমূখ।
সেমিনারে বক্তারা বলেন, দ জনসম্পদ একটি দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ। বাংলাদেশেও রয়েছে প্রচুর জনসম্পদ। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশীরা রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছেন। এ জনসম্পদককে যুগোপযোগী প্রযুক্তিগত প্রশিণ প্রদানের মাধ্যমে আরো দ করে গড়ে বিশ্ব শ্রমবাজারে রফতানি করতে পারলে দেশের অর্থনীতির ভিত্তি আরও সুদৃঢ় হবে। এ জন্য সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সিগুলোকে আরো সততা ও দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে। বাড়াতে হবে জনসচেনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!