মঠবাড়িয়ায় ৭৩ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

Sharing is caring!

মঠবাড়িয়া সংবাদদাতা :
পিরোজপুরের মঠবাড়িয়ায় ৭৩ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার ৪১মাধ্যমিক ও ৩২দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে স্বস্ব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট প্রদান করে। এ নির্বাচন সুষ্ঠু শান্তি পূর্ণ পরিবেশে সম্পন্ন করতে শিকরা ভোট গ্রহনে সার্বিক সহযোগিতা প্রদান করে।

সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন জানান, প্রতিষ্ঠানে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণিতে অধ্যায়নরত নির্বাচনী তফসিল অনুযায়ী ভোটার তালিকাভ‚ক্ত যেকোনো শিার্থী নির্বাচনে প্রত্যেক শ্রেণি থেকে একজন করে পাঁচটি শ্রেণি হতে ৫ জন এবং পরবর্তী সর্বোচ্চ ভোটপ্রাপ্ত তিন শ্রেণি থেকে ১ জন করে ৩ জন মোট ৮ জন নিয়ে স্টুডেন্টস কেবিনেট গঠিত হবে।

মঠবাড়িয়া উপজেলা মাধ্যমিক শিা কর্মকর্তা শাজাহান আলী শেখ জানান, শিার্থীদের গণতন্ত্রের চর্চা, অন্যের মতামতের প্রতি সহিষ্ণুতা, শ্রদ্ধা, শিকদের সহায়তা, শিার্থীদের ভর্তি ও ঝড়ে পড়া রোধে সহযোগিতা করবে। এছাড়া শিা প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকাÐে শিার্থীদের অংশগ্রহণ, ক্রীড়া, সংস্কৃতিসহ শিা কার্যক্রমে শিার্থীদের অংশগ্রহণ নিশ্চিতসহ নানা বিষয়ে সম্পৃক্ত করতে এ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!