মঠবাড়িয়ায় প্রধাণ শিক্ষক নিয়োগে অনিয়ম

মঠবাড়িয়া প্রতিনিধি ঃ
পিরোজপুরের মঠবাড়িয়ায় তুষখালী ইউনিয়ন তোফেল আকন মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে প্রধাণ শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। ওই শিক্ষক নিয়োগ অবিলম্বে বাতিল করে বিধি মোতাবেক শিক্ষক নিয়োগের দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট বিদ্যালয়ের অভিবাবক –শিক্ষার্থীরা। রবিবার সকালে বিদ্যালয়ের সম্মুখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে এ দাবি জানান। মানবন্ধন ও প্রতিবাদ সমাবেসে অভিবাবক-শিক্ষার্থী ও এলাকাবাসি অংশ নেয়।

সমাবেশে বিদ্যলয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা এম এ কুদ্দুস সেলিম আকনের সভাপতিত্বে বক্তব্য দেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবু জাফর ইউনুচ হাওলাদার, মজিবুল হক মন্টু ও শাহ আলম তালুকদার (ইউপি সদস্য), ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক স্বাধীন আকন রুবেল প্রমূখ।


বক্তারা অভিযোগ করে বলেন, গত ১৬ জানুয়ারি ওই বিদ্যালয়ের প্রধাণ শিক্ষকের শূণ্য পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিধি অনুযায়ী ওই নিয়োগ পরীক্ষা উপজেলা সদরে হওয়ার কথা খাকলেও রহস্য জনক কারণে পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে ১৩ জন আবেদন করলেও ৯জন উপস্থিত হয়। নিয়োগে বিদ্যালয়ের সহকারী প্রধাণ শিক্ষক মনীন্দ্র নাথ মিস্ত্রীকে শিক্ষা জীবনে ৩টি ৩য় শ্রেণী সনদধারি হলেও নিয়োগ বিধি না মেনে তাকে প্রধাণ শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়। এই নিয়োগ দ্রæত বাতিলের দাবি জানিয়ে বিক্ষুব্ধ অভিবাবক শিক্ষার্থীরা বিধি মোতাবেক যোগ্য প্রধান শিক্ষক নিয়োগের দাবি জানান।

এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আজিজুর রহমান গোলদার প্রধাণ শিক্ষক নিয়োগে অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ অস্বীকার করে বলেন, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্বচ্ছ প্রক্রিয়ায় লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!