মঠবাড়িয়ায় কেন্দ্রীয় সমবায় ব্যাংকের কোটি টাকার সম্পত্তি অবৈধ দখলদারদের কব্জায়

মঠবাড়িয়া সংবাদদাতা >>
পিরোজপুরের মঠবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেড এর জমি দখলদারদের কবল হতে উদ্ধারে দাবিতে সংবাদ সম্মেলন করেছে ব্যাংক কতৃপক্ষ। শুক্রবার রাতে পৌর শহরে ব্যাংকের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে ব্যাংকের চেয়ারম্যান অধ্যক্ষ আজীম উল হক লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন, পৌর শহরের থানা পাড়াস্থ ব্যাংকের রেকর্ডভূক্ত সম্পত্তিতে ২০১৫ সালে ব্যাংক কর্তৃপক্ষ স্থানীয় লোকদের ব্যবসা করার জন্য তিন বছরের চুক্তিতে মাসিক ৬৫০ টাকা হারে মাটি ভাড়া দেয়। কিন্তু ওই চুক্তি ভঙ্গ করে চুক্তি গ্রহীতাগণ ব্যবসা প্রতিষ্ঠান নির্মাণ না করে নিয়ম বর্হিভূত ভাবে আবাসিক ঘর নির্মাণ করে বসবাস শুরু করেন। ২০১৮ সালে চুক্তি গ্রহীতাদের মেয়াদ শেষ হলে ব্যাংক কর্তৃপক্ষ তাদের জমি খালি করার জন্য কয়েক দফা নোটিশ প্রদান করে। কিন্তু উক্ত জমিতে অবৈধভাবে বসবাসকারী সালমা পারভীন, রানী বেগম, জাহাঙ্গীর হোসেনসহ ১৬/১৭ জনের একটি দল নোটিশ গ্রহণ না করে জমি জবর দখল করে রাখেন। এমন ব্যাংকের জমিতে অবৈধ দখলদারগণকে উচ্ছেদের অনুরোধ করতে গেলে সংঘবদ্ধ হয়ে কর্মকর্তা-কর্মচারীদের দা, কুঠার ও লাঠি সোটা নিয়ে অতির্কিত হামলা চালায়।
পরে এঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ অবৈধ দখলদারদের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেন। সম্প্রতি ব্যাংকের বার্ষিক সভায় উক্ত জমিতে সমবায়ীদের স্বার্থে বহুতল বিশিষ্ট ফাট বাড়ি নির্মাণের সিদ্ধান্ত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলা সমবায় কর্মকর্তা মো. এমাদুল হক, ব্যাংক পরিচলানা পর্ষদের পরিচালক লুৎফর রহমান, নাফিজ উদ্দিন ফরিদ, বাবু পঙ্কজ সাওজাল ও ফজলুল হক মনিসহ ব্যাংক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!