মঠবাড়িয়ায় আওয়ামী লীগের ৬ নেতা বরখাস্ত, বহিস্কারের জন্য জেলা ও কেন্দ্রে চিঠি


মঠবাড়িয়া সংবাদদাতা :
একাদশ জাতীয সংসদ নির্বাচন পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামী লীগের ৬ নেতাকে পদ ও পদবি থেকে বরখাস্ত করেছে উপজেলা আওয়ামী লীগ। বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সিদ্ধান্ত গ্রহনের পর সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রে স্থানীয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। দলীয় স্বিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী ও মহাজোটের মনোনীত প্রার্থীর বিপে অবস্থান নেয়ায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাদের চূড়ান্ত বহিস্কারের জন্য আওয়ামী লীগের জেলা ও কেন্দ্রীয় কমিটির কাছে চিঠি পাঠানো হয়েছে।

বরখাস্তকৃত নেতারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সদস্য সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান ও বিদ্রোহী প্রার্থী মো. আশরাফুর রহমান, সিনিয়র সহ-সভাপতি এমাদুল হক খান, সহ-সভাপতি আরিফ- উল- হক, সম্পাদক মন্ডলীর সদস্য জাহিদ উদ্দিন পলাশ, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন খাঁন ও স্বতন্ত্র প্রার্থীর আপন ভাই উপজেলা আ.লীগ সদস্য মো. রিয়াজ উদ্দিন ।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর জানান, মহাজোটের মনোনয়ন বঞ্চিত ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সদ্য পদত্যাগী উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান দলীয় স্বিদ্ধান্ত না মেনে মহাজোটের মনোনীত প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়। তিনি মনোনয়োন পত্র প্রত্যাহার না করে স্বতন্ত্র প্রার্থী হয়ে আপেল প্রতীক নিয়ে নির্বাচনী প্রাচরনায় মাঠে নামেন। তাকে সমর্থন দিয়ে অন্য নেতারা দলের প্রভাবশালী ও গুরুত্বপূর্ণ পদে থেকেও দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী পক্ষে মহাজোটের প্রার্থী লাঙ্গল প্রতীকের বিরুদ্ধে কাজ করছে। এ কর্মকান্ডকে সংগঠন বিরোধী হিসেবে বিবেচনা করে গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারামতে উপজেরা আওয়ামী লীগের সকল পদ পদবি থেকে সাময়িক বরখাস্ত করে চুড়ান্ত বহিস্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পত্র পাঠানো হয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আশরাফুর রহমান সাংবাদিকদের বলেন, বিষয়টি মৌখিক ভাবে শুনেছি । তবে এটা অ-গঠনতা›ন্ত্রিক ও রাজনৈতিক স্বার্থ হাসিলের উদ্দেশ্যে করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!