কুয়েত দূতাবাসে বাংলাদেশি শ্রমিকদের ভাঙচুর

নিউজ ডেস্ক : কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ভাঙচুর করেছে প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা। এতে দূতাবাসের কাউন্সিলরসহ তিনজন আহত হন। আজ বৃহস্পতিবার সকালে এই ঘটনা ঘটে।

দূতাবাস সূত্রে জানা যায়, কুয়েতের লেসকো কোম্পানির চার শতাধিক বাংলাদেশি শ্রমিক বকেয়া বেতন ও আকামার দাবিতে বৃহস্পতিবার সকালে দূতাবাসে যায়। তারা কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের কাছে তাদের বকেয়া বেতন ও আকামা সমস্যার বিষয়ে অভিযোগ জানায়। রাষ্ট্রদূত তাদের দ্রুত সময়ের মধ্যে সমস্যা সমাধান করার আশ্বাস দেন।

এই বিষয়ে রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, লেসকো কোম্পানির শ্রমিকদের বকেয়া বেতনসহ আকামা সমস্যায় যারা আছে তাদের অভিযোগ জেনে তিনি ওই কোম্পানির কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন। কোম্পানি থেকে শ্রমিকদের বকেয়া তিন মাসের বেতন ও আকামা দ্রুততম সময়ে সমাধানের সম্মতি দেয়।

এরপর রাষ্ট্রদূত শ্রমিকদের কর্মস্থলে ফিরে যেতে অনুরোধ জানান। শ্রমিকরা দূতাবাস থেকে বের হওয়ার সময় উত্তেজিত হয়ে দূতাবাসের ভেতরে ও বাইরে ব্যাপক ভাঙচুর করে। সে সময় দূতাবাসের প্রধান কাউন্সিলর মোহাম্মদ আনিসুজ্জামানসহ তিনজন আহত হন। বিক্ষুব্ধ হামলাকারীরা দূতাবাসের ভেতরে টেলিভিশন, কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করে। স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!