মঠবাড়িয়া পৌরসভায় অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ, প্রতিবাদে মানববন্ধন

মঠবাড়িয়া  সংবাদদাতা :
পিরোজপুরের মঠবাড়িয়া পৌরসভার বিরুদ্ধে যানবাহন চলাচলে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ উঠেছে। স্থানীয় ইট, বালু, পাথর ব্যবসায়ী, গাড়ি মালিক ও শ্রমিকরা আজ শুক্রবার পৌরসভার সম্মুখ সড়ক অবরোধ করে ঘন্টাব্যাপী অতিরিক্ত টোল আদায় জুলুমের প্রতিবাদে এ মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করে। এতে শতাধিক ব্যবসায়ী, শ্রমিক, গাড়ির মালিক ও চালকরা অংশ নেন।

শেষে ইট, বালু, পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন খান এর সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য দেন, ব্যবসায়ী সাদিকুর রহমান, কালাম চৌকিদার, শাহাদাৎ হোসেন, বাবুল খান প্রমুখ।

সমাবেশে বক্তারা, মঠবাড়িয়া পৌরসভার বাইরে অবস্থিত ইট, বালু, পাথরের আড়ৎ থেকে বোঝাইকৃত প্রতিটি গাড়ি পৌর শহরে প্রবেশে প্রতিবার অবৈধভাবে অতিরিক্ত টোল আদায়ের প্রতিবাদ করেন। এ জুলুমের প্রতিবাদ করলে টোল আদায়কারিরা হুমকী ধামকি দেন। সমাবেশে এ বেআইনি ও অবৈধ টোল আদায় বন্ধ না হলে কঠোর আন্দোলন ও আইনগত ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন।

এ বিষয় স্থানীয় বালু মহল ইজারাদার আব্দুল কুদ্দুস মৃধা বলেন, যে কোন মাল বোঝাই গাড়ি পৌরসভায় দিনে যতবার প্রবেশ করবে ততবার টোল দিতে হবে এটাই নিয়ম।

এ ব্যাপারে মঠবাড়িয়া পৌরসভার ইজারাদার মজিবুর রহমান শিকদার জানান, পৌর শহরের বাহিরের আড়তে রাখা ইট-বালু বোঝাই গাড়ি থেকে বারবার টোল আদায় বে-আইনি। এ বিষয়ে একাধিকবার বালু মহলের ইজারদারের সাথে বৈঠক হলেও বালু মহলের ইজারাদার কথা মানছেন না।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!