মঠবাড়িয়ায় ১৫ দুস্থের নাম কেটে মেম্বরের কারসাজির তালিকা !

Sharing is caring!

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা >>
পিরোজপুরের মঠবাড়িয়ায় মানবিক সহায়তা প্রদানের কার্যক্রমের তালিকা প্রণয়ণে ওয়ার্ড তালিকা কমিটির দুই অসহায় বিধবার নামসহ ১৫ দুঃস্থের নাম কেটে নিজের ইচ্ছে মতো নামের তালিকাভূক্ত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ইউপি সদস্য লতিফ খানের বিরুদ্ধে বঞ্চিত ১৫জন দুস্থ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। বঞ্চিতরা বড় শৌলা গ্রাম্য বাজারে একত্রিত হয়ে ইউপি সদস্যের বিচার দাবি করে নতুন করে তালিকায় নাম অন্তর্ভূক্তির দাবি জানান।

ভূক্তভোগিরা অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা ৩০ কেজি চাল ও ২হাজার ৫০০ টাকা প্রদানের কার্যক্রমের তালিকা প্রণয়ণে ইউনিয়ন পর্যায় করোনা ভাইরাস দুর্যোগে দুস্থদের তালিকা প্রণয়ণে ওয়ার্ড ভিত্তিক কমিটি গঠন করা হয়। এতে উপজেলার তিন নম্বর মিরুখালী ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল লতিফ খানকে সভাপতি করে নয় সদস্যের কমিটি গঠন করা হয়।
এতে ওই নয় সদেস্যর কমিটি প্রথমে ৭০ জনে দুস্থদের তালিকা চূড়ান্ত করেন। পরে কমিটির সভাপতি আব্দুল লতিফ তালিকা নিজের বাড়িতে নিয়ে ওই তালিকা থেকে ১৫ দুই বিধাবা দরিদ্র নারীসহ ১৫ জনের নাম নিজের ইচ্ছেমত কেটে তার নিজের লোকদেওর নাম তালিকায় সংযোজন করে ইউএনও কাছে জমা দেন।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য আব্দুল লতিফ খান ১৫ দুস্থ মানুষের নাম বাদ পড়ার সত্যতা স্বীকার করে বলেন, আমি ১০৫ জনের তালিকা করেছিলাম। শেষে নানা সংকটে ইউনিয়ন পরিষদ হতে আমাকে মাত্র ৭০ জন নির্ধারণ করে দেয়া হয়। ফলে ওই ১৫ জন দুস্থকে নতুন তালিকায় বাদ দিতে হয়েছে।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মী ভৌমিক বলেন, তালিকা নিয়ে অনিয়মের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!