মঠবাড়িয়ায় ১০০০ ফুট দৈর্ঘ্যরে লাল সবুজ পতাকার শোভাযাত্রা

মঠবাড়িয়ায় সংবাদদাতা :
পিরোজপুরের মঠবাড়িয়ায় ৪৭তম বিজয় দিবস উপলক্ষে ১০০০ ফুট দৈর্ঘ্যওে লাশ সবুজ পতাকার বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মিরুখালী স্কুল এÐ কলেজ এর উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবনের সমান দৈর্ঘ্য লাল সবুজের পতাকা নির্মাণ করে এ বিজয় শোভাযাত্রার আয়োজন করে।
শিক্ষক ও ৭০০ শিক্ষার্থীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি মিরুখালী স্কুল এÐ কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে মিরুখালী ইউনিয়ন বন্দর প্রদক্ষিণ করে প্রায় নয় কিলোমিটার পথ অতিক্রম করে উপজেলা সদরে প্রবেশ করে। পরে এ শোভাযাত্রায় সর্বস্তরের মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি মঠবাড়িয়া শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষিণ করে শোভাযাত্রাটি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্যারেড গ্রাউন্ডে প্রবেশ করে।

১০০ ফুট এই লাল সবুজ পতাকায় বিজয় শোভাযাত্রাটি বিজয় দিবসের প্যারেড গ্রাউÐে সকলে নজর কাড়ে।

এ বিষয়ে লাল সবুজের বিজয় শোভাযাত্রার উদ্যোক্তা মিরুখালী স্কুল এÐ কলেজের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খান বলেন, জাতীয় পতাকা আমাদের শক্তি ও স্বাধীনতার পতাকা। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের সমান দৈর্ঘ্য বিশিষ্ট ১০০০ ফুট এ প্রতীকি পতাকা নির্মাণ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী মিলে প্রায় নয় কিলোমিটার পথ এ পতা নিয়ে আমরা পরিভ্রমন করেছি। পথে গ্রামবাসি এ বিজয় শোভাযাত্রাকে স্বাগত জানিয়েছে। বিজয় দিবসে এমন একটি শোভাযাত্রা করতে পেরে প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী সকলেই আনন্দিত।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ বলেন, ১০০০ ফুট দৈর্ঘ্যরে পতাকায় বিজয় শোভাযাত্রা একটি প্রশসংনীয় উদ্যোগ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!