মঠবাড়িয়ায় এডিপির দরপত্রে অনিয়মের অভিযোগ

Sharing is caring!

মঠবাড়িয়া সংবাদদাতা >>>
পিরোজপুরের মঠবাড়িয়ায় এডিপি উন্নয়ন প্রকল্পের টেণ্ডারে অনিয়ম এর অভিযোগ তুলে সাধারণ ঠিকাদারগণ উপজেলা প্রকৌশলীর অপসারণ দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন। এতে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসীম এর বিরুদ্ধে এডিপি উন্নয়ন প্রকল্পের ১২ প্যাকেজের প্রায় ৬১ লাখ টাকা টেন্ডারে ব্যাপক অনিয়মের অভিযোগ আনা হয়।
আজ শুক্রবার দুপুরে মঠবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনার সম্মূখ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করে ওই টেÐার বাতিলের দাবি জানানো হয়। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে বিক্ষুব্দ ঠিকাদারগণ লিখিত অভিযোগ দায়ের করেন।

ঘন্টাব্যপী মানববন্ধন শেষে প্রকৌশলীর অপসারনের দাবি করে বক্তব্য দেন, ঠিকাদার ও সাবেক কাউন্সিলন মো. হেমায়েত উদ্দিন, সাবেক কাউন্সিলন মো. জিল্লুর রহমান, খাইরুল ইসলাম কামাল, কামরুল আকন, তৌহিদ মাসুম, নজরুল ইসলাম সোহেল প্রমূখ।

বক্তারা অভিযোগ করেন, উপজেলা প্রকৌশলী গত ১৮ জুন নোটিশে সহি করলেও ২১ ও ২২ জুন মাত্র দু‘ঘন্টা করে সিডিউল বিক্রি করেন। প্রতিটি সেটের মূল্য ৭০০ টাকা বেশী নিয়ে ৫% কমিশন হিসেবে ফরম পূরণ করার পরামর্শ দেন। পরবর্তিতে অফিস কর্তপক্ষ আরএফকিউ নোটিশ দিয়ে উল্লেখ করেন শুধুমাত্র উপজেলাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদারগণ দরপত্রে অংশগ্রহণ করতে পারবেন। যা সম্পূর্ণ বেআইনী । আরএফকিউ পদ্ধতিতে শতাধিক ফরম বিক্রিও বে-আইনী। আরএফকিউ পদ্ধতিতে সকল ঠিকাদারদের সম্মূখে দরপত্র খোলার কথা থাকলেও অফিস কর্তৃপক্ষ গেট বন্ধ করে রহস্যজনক ভাবে পছন্দমত কতিপয় ঠিকাদারদের বাঁছাই করে ২২% থেকে ২৭% কমিশন দিয়ে অনৈতিকভাবে প্রকৌশলী কাজ পাইয়ে দেন। দরপত্রে ১০ দিনের সময় উল্লেখ থাকলেও কতিপয় ঠিকাদারের স্বার্থ সিদ্ধির জন্য ৩ দিনের মধ্যে তরিঘরি করে সমাপ্ত করে।

এব্যপারে উপজেলা প্রকৌশলী কাজী আবু সাঈদ মো. জসীম এর মুঠো ফোনে কয়েকদফা কল দিলে তিনি কল রিসিভ করেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!