মঠবাড়িয়ায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন


মঠবাড়িয়া প্রতিনিধি >>
নতুন করে আরোপিত ইলিশ মৌসুমের ৬৫ দিনের অবরোধ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে পিরোজপুর মঠবাড়িয়া উপকূলীয় এলাকার ট্রলার মালিক, জেলে ও সংশ্লিস্ট ব্যবসায়ীরা। মঙ্গলবার সকাল সাড়ে দশটায় তুষখালী বন্দর মাছ বাজার সংলগ্ন সড়কে ঘন্টাব্যাপি এ কর্মসূচী পালন করে। এতে স্থানীয় মৎস্য ব্যবসায়ী সমিতি, মঠবাড়িয়া, বরগুনা জেলার ফিশিং ট্রলার মালিক সমিতির প্রতিনিধিসহ প্রায় পাাঁচ শতাধিক জেলে অংশনেয়।

এসময় বক্তব্য রাখেন, মঠবাড়িয়া তুষখালী ফিসিং ট্রলার মালিক সমিতির সভাপতি মো. সগির মিয়া, সাধারণ সম্পাদক একরাম হাওলাদার, বরগুনা জেলা ফিসিং ট্রলার মালিক সমিতির সহ-সভাপতি জহিরুল হক চিনু, ট্রলার মালিক জয়নাল আবেদীন খান, জেলে হালিম মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, নতুন করে আরোপিত এ সময়সীমায় ভারতসহ পার্শ্ববর্তী দেশের সমুদ্রের জলসীমায় কোন অবরোধ না থাকায় ওই সকল দেশের জেলেরা সমুদ্রে নির্বিঘেœ মাছ শিকার করছে। এমনকি বাংলাদেশের জলসীমায় ঢুকেও মাছ শিকার করে নিয়ে যায় তারা। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশের জেলেরা।

২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের অবরোধের সংশোধনসহ পার্শ্ববর্তী দেশগুলোর সাথে সমন্বয় করে অবরোধ আরোপ করার দাবি জানান বিক্ষুব্ধ জেলেরা।



Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!