মঠবাড়িয়ায় দশ ফুট অজগর আটক

Sharing is caring!

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা >>>
পিরোজপুরের মঠবাড়িয়ায় ১০ ফুট লম্বা একটি অজগর (চন্দ্রবোড়া) সাপ আটক করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার সাপলেজা ইউনিয়নের বলেশ্বর নদের তীরবর্তী চরকগাছিয়া গ্রামের একটি গরুর খামার সংলগ্ন মাঠ থেকে গ্রমবাসীরা এটিকে আটক করে। পরে সাপটিকে বাগেরহাট শরণখোলা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। অগজরটি ১০ফুট লম্বা, ওজন আনুমানিক ২০ কেজি হবে। এ নিয়ে একই স্থান থেকে গত ১৫ দিনে দুইটি অজগর সাপ উদ্ধার করা হল।

প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, বুধবার সকাল ১০টার দিকে বলেশ্বর নদের তীরবর্তী চরকগাছিয়া গ্রামে ড. জহুরুল হুদার গরুর খামার সংলগ্ন মাঠে এক শ্রমিক গরুর জন্য ঘাস কাটতে গেলে সাপটিকে দেখতে পান। তাত্ণিকভাবে গ্রামবাসীকে খবর দিলে তারা এটি ধরার চেষ্টা করে। একপর্যায়ে সাপটিকে জালদিয়ে আটক করে মাথা চেপে ধরে অন্যরা দড়ি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে বেঁধে একটি গাছের সঙ্গে আটকে রাখেন। পরে সাপটিকে বাগেরহাট বগী শরণখোলা রেঞ্জের বনকর্মকর্তা আলমগীর হোসেনের কাছে হস্তান্তর করা হয়।

গুরুর খামার পরিচর্যাকারী জাকির হোসেন বলেন, এখান থেকে সুন্দরবন পাঁচ-সাত কি.মি দূরে থাকায় জোয়ারের পানিতে অথবা বন্যার পানিতে ভেসে অজগরটি লোকালয়ে আসতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভৌমিক বলেন, বন্যপ্রণী নিধন নিষিদ্ধের কারণে সাপটি জব্দ করা হয়েছে। সাপটিকে শরণখোলা রেঞ্জের বগী বনবিভাগের মাধ্যমে সাপটিকে সুন্দরবনে অবমুক্ত করা হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!