মঠবাড়িয়ায় হাসপাতালে বিল পরিষোধে নবজাতক বিক্রির চেস্টা,
রুখেদিল দিল পুলিশ

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি >>

পিরোজপুরের মঠবাড়িয়ায় হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে সন্তানকে বিক্রি করে দেবার চেস্টা চালায় মা–বাবা। মঙ্গলবার বিকালে শহরের বেসরকারী মাতৃসদন ও স্বাস্থ্য সেবা কিনিকে এ ঘটনা ঘটে। বিষয়টি গোপনে পুলিশ জানতে পেরে সেই নবজাতককে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ কিনিকের বিল পরিষোধের ব্যবস্থা করে মঙ্গলবার রাতে ওই নবজাতকের মা– বাবার কোলে ফিরিয়ে দিয়েছে।

হাসপাতাল ও থানা সূত্রে জানাগেছে, উপজেলার দাউদখালী ইউনিয়নের হারজি নলবুনিয়া গ্রামের বাসিন্দা নুরনবী। তাঁর অন্তঃসত্ত¡া স্ত্রী আমেনা আক্তার গত ৮ নভেম্বর সোমবার শহরের বহেরাতলা এলাকার মাতৃসদন ও স্বাস্থ্য সেবা কিনিকে হাসপাতালে ভর্তি করেন। পরেরদিন সেখানে অস্ত্রোপচারে ছেলে সন্তানের জন্ম হয়। এতে তাদের চিকিৎসা ও ঔষধ বাবদ বিল আসে ১২ হাজার টাকা। এ বিল দিতে নবজাতকের বাবার পক্ষে সম্ভব না হওয়ায় তারা বাধ্য হয়ে ওই বিল পরিষোধের জন্য নবজাতক সন্তানকে বিক্রি করার উদ্যোগ গ্রহন করে। সন্তান বিক্রির খবর এলাকায় ছড়িয়ে পড়ে। এ খবর যায় পুলিশের কাছেও। পরে অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম বিষয়টি জানতে পেরে থানার কুইক রেসপন্স টিম দ্রæত কিনিকে পাঠায়। সেখানে নবজাতককে পিতার সাধ্য অনুযায়ী হাসপাতালে বিল চুকিয়ে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দেয়।
নবজাতকের বাবা নুরনবী বলেন, তিনি গ্রামে কৃষিকাজ করেন। তার স্ত্রীকে বাড়িতে স্বাভাবিক ডেলিভারি করানোর জন্য চেস্টা চালানো হয়। পরে আরও অসুস্থ্য হয়ে পড়লে বাধ্য হয়ে হাসপাতালে আসতে হয়েছে। ১২ হাজার টাকা কিনিক বিল দেবার মত সাধ্য আমার ছিলনা। সন্তানকে ফেরত পেয়ে আমরা খুশি।

অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, টাকার অভাবে হাসপাতালের বিল পরিশোধ করতে পারছিলেন না ওই দম্পতি। পরে তাঁরা বাধ্য হয়ে সন্তান বিক্রি করে দেবার চেস্টা করে। বিষয়টি আমরা জানতে পেরে নবজাতককে মা–বাবার কাছে ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!