মঠবাড়িয়ায় যুবলীগের কমিটি বাতিলের দাবি

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি:
পিরোজপুরের মঠবাড়িয়ায় আওয়ামী যুবলীগ উপজেলা শাখার নতুন কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে কমিটি বাতিলের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে যুবলীগের একাংশ। বুহস্পতিবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কমিটি প্রত্যাখান করা হয়। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় তৃণমূলের ভোট বিহীন কমিটি গঠন করায় শহরে বিক্ষোভ করে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পুত্তলিকা দাহ করে।

তাদের অভিযোগ রাতের আধারে বর্তমান কমিটি বাতিল না করে গঠনতন্ত্র বিধি বহির্ভূতভাবে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে মোটা অংকের আর্থিক সুবিধা নিয়ে এ কমিটি গঠন করেছেন।

সংবাদ সম্মেলনে সাবেক কমিটির উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জুলহাস শাহীন লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ২০১৪ সালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপস্থিতে সম্মেলনে মাধ্যমে সরাসরি ভোটে সাকিল আহম্মেদ নওরোজ সভাপতি ও জুলহাস শাহিন সাধরণ সম্পাদক নির্বাচিত হয়ে মঠবাড়িয়া উপজেলা যুবলীগের কমিটি গঠন করা হয়। বর্তমানের ওই কার্যকরী কমিটি বাতিল না করে গোপনে আর্থিক সুবিধা নিয়ে গত ২২ জুলাই পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু ও সাধরণ সম্পাদক জিয়াউল আহসান গাজীর স্বাক্ষরিত ২৬ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করে। কমিটিতে আবু হানিফ খানকে সভাপতি ও নজরুল ইসলাম সোহেলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ কমিটি গত সোমবার রাতে সামাজিক যোগাযোগে ছড়িয়ে পড়লে স্থানীয় যুবলীগ নেতা কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী নতুন কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি করার দাবি করেন।

এ বিষয় বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, কমিটি গঠন নিয়ে অভিযোগের কথা আমরা শুনেছি। বিষয়টি যথাযথ খোঁজ নিতে কেন্দ্রীয় দপ্তর সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। ওই কমিটি গঠনতান্ত্রিক বিধি অনুযায়ী না হলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!