মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে মাদ্রসাছাত্রীর বাল্য বিয়ে পণ্ড

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি ঃ
পিরোজপুরের মঠবাড়িয়া প্রসাশনের এর হস্তেেপ বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির পড়ুয়া মাদ্রাসাছাত্রী (১৩)। মেয়েটি স্থানীয় গুলিসাখী আলিফ সিনিয়ার মাদ্রাসার শিক্ষার্থী। বুধবার দিনগত রাতে মেয়েটির অমতে দুই পরিবার তার বাল্য বিয়ের আয়োজন করেছিলো। অভিযোগ পেয়ে গুলিসাখালী ইউনিয়নের বান্ধব পাড়া গ্রামের মালয়েশিয়া প্রবাসীর বাড়িতে উপস্থিত হয়ে উপজেল মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার সাংবাদিক ও পুলিশ নিয়ে এ বাল্য বিয়ে পণ্ড করে দেন।
প্রশাসন সূত্রে জানা গেছে , উপজেলার মিরুখালী হারজী গ্রামের ওমান প্রবাসী ইউছুব সরদার (৪৫) এর সাথে অষ্টম শ্রেণিতে পড়–য়া মেয়ের বিয়ের আয়োজন চলছিল। বিষয়টি স্থানীয় লোকজন সাংবাদিক ইসরাত জাহান মমতাজকে অবহিত করলে তিনি ইউএনওকে তাৎক্ষণিক জানান। পরে বুধবার রাতেই মহিলা বিষয়ক কর্মকর্তা মনিকা আক্তার পুলিশ ও স্থানীয় সাংবাদিক জামান আবীর, ইসরাত জাহান মমতাজ, গাজী মাসুদ কে নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হন। এসময় তাদের উপস্থিতি টের পেয়ে বর যাত্রি ও কনের মা ও অন্যান্য স্বজনরা পালিয়ে যায়।
পরে স্থানীয় সাবেক ইউপি সদস্য লিটন মালের উপস্থিতিতে মেয়েটির মা খাদিজা খাতুন ১৮ বছর আগে মাদ্রাসা ছাত্রীকে বিয়ে না দেবার শর্তে লিখিত মুসলেকা দিয়ে ছাড়া পান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, সংবাদ পেয়ে বিয়ে বন্ধের জন্য মহিলা বিষয়ক কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠিয়ে তাৎক্ষনিক বাল্য বিয়ের বন্ধ করা হয়। বাল্যবিবায়ে প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!