মঠবাড়িয়ায় প্রভাবশালীদের হয়রানি বন্ধে জেলেদের মানববন্ধন

Sharing is caring!

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় বলেশ^র নদীতে জেলেদের ওপর স্থানীয় প্রভাবশালীদের অত্যাচার, হয়রানী, মাসোহারা গ্রহণ ও জাল পাতার সিরিয়াল বিক্রি করে অত্যাচার হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় জেলেরা।
ভূক্তভোগি জেলেরা বৃহস্পতিবার সকালে উপজেলার তুষখালী ইউনিয়নের জানখালী গ্রামের বলেশ^র নদীর তীরের তুলাতলা ঘাট নামক স্থানে বেড়িবাঁধের ওপর সামাজিক দুরত্ব বজায় রেখে বিভিন্ন ফেষ্টুন বুকে ঝুলিয়ে এ মানববন্ধন করে। এতে স্থানীয় জেলেসহ দুই শতাধিক এলাকাবাসী অংশ নেন। পরে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, জেলে শাহজাহান হাওলাদার, আড়ৎদার স্বপন তালুকদার ও সমাজ সেবক শফিকুল ইসলাম প্রমূখ ।
জেলেরা অভিযোগ করেন, স্থানীয় তুষখালী ইউনিয়নের জাকির হোসেন নামের এক নেতার মদদে কথিত এক মৎস্য আড়ৎদারসহ একটি চক্রের বিরুদ্ধে জেলেদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে নদীর আগে ও পিছনে জাল পাতার সিরিয়াল বিক্রি করে জেলেদের ওপর নির্যাতন ও হয়রানি করা হচ্ছে । এছাড়াও ওই প্রভাবশালীদের বিরুদ্ধে নিরীহ জেলেদের কম দামে মাছ বিক্রিতে বাধ্য করা, মাসোহারা গ্রহনসহ নানা অত্যাচার বন্ধে প্রশাসনের দৃষ্টি কামনা করেন।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!