মঠবাড়িয়ায় প্রথম করোনা রোগি শনাক্ত ৩১৯টি পরিবার লকডাউন

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি ঃ
পিরোজপুরে মঠবাড়িয়ায় প্রথম করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। সোমবার বিকেলে পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী বিষয়টি নিশ্চিত করেছেন। আজ সোমবার সন্ধ্যায় এ খবর ছড়িয়ে পড়লে উপজেলা জুড়ে মানুষের মাঝে আতংক বিরাজ করছে। এদিকে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সতর্কতা হিসেবে নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আগত ৩১৯টি পরিবারকে লক ডাউন করেছে। করোনা সন্দেহে ঢাকা ও বরিশালে ১০জনের স্যাম্পল পরীক্ষার জন্য পাঠানে হয়। এর মধ্যে ওই ব্যাক্তির শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।
পিরোজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানিসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে নারায়নগঞ্জ থেকে গত গত ১০ এপ্রিল শুক্রবার বাড়িতে ফিরে জ্বর-স্বর্দি সহ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ঘোরাফেরা করেন। পরে সন্ধেহ হলে উপজেলা ন্বাস্থ্য কমপ্লেক্সে এর মাধ্যমে ঐ যুবকের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশাল মেডিকেলে পরীক্ষা করতে পাঠানো হয়। আজ সোমবার পরীক্ষায় করোনা ভাইরাস পজেটিভ আসে।
নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আসা লোকজনকে প্রশাসন নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য অনুরোধ জানিয়েছেন।পারিবারি লক ডাউনকে উপেক্ষা করে বাহিরে বের হওয়া ৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনন্টাইনে রাখা হয়। এদিকে করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা আরও ১০জনের স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকা ও বরিশালে পাঠানে হয়েছে। তার মধ্যে ২ জনের প্রতিবেদনে নেগেটিপ পাওয়া যায়। বাকী ৮ জনের পরীক্ষার প্রতিবেদন পাওয়া যায়নি।

পিরোজপুর সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী সামাজিক ও গণমাধ্যমকে জানান, বর্তমানে করোনা ভাইরাস সনাক্ত ঐ রোগী মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছে । বর্তমানে সে সুস্থ আছে বলে জানান।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!