মঠবাড়িয়ায় দুই মাস পর কবর থেকে কৃষকের লাশ উত্তোলন

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি :
মঠবাড়িয়ায় দাফনের দুই মাস পর কবর থেকে মো. বারেক গাজী নামের এক কৃষকের লাশ উত্তোলন করা হয়েছে। বুধবার দুপুরে আদালতের নির্দেশে উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া গ্রামে ওই কৃষকের পারিবারিক কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়। পুলিশ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরীর উপস্থিতে লাশটি ময়না তদন্তের জন্য পিরোজপুর জেলা মর্গে পাঠিয়েছে।

এলাকাবাসী ও থানা সূত্রে জানা গেছে, গত ২৯ আগস্ট মৃত কৃষক বারেক গাজী নিজ জমিতে ইড়ি ধানের চাড়া রোপন করেন। রোপনকৃত ওই ধানের চাাড়া প্রতিবেসী ইউনুচ হাওলাদার নিজের দাবি করে মৃত ওই কৃষকের বাড়িতে গিয়ে কৃষক পরিবারকে শাসিয়ে ওই কৃষককে তার বাড়িতে যেতে বলেন। পরে ওই রাতে মৃত কৃষক বারেক গাজী বিষয়টি জিজ্ঞাসাবাদের জন্য ইউনুচ হাওলাদারের বাড়িতে গেলে সেখানে তার রহস্যজনক মৃত্যু হয়। পরে স্বজনরা স্বাভাবিক মৃত্যু ভেবে ময়নাতদন্ত ছাড়াই ওই কৃষকের দাফন কাজ সম্পন্ন করেন। এদিকে দাফনের পর এলাকায় মৃত ওই কৃষককে ধানের বীজ চুরির অভিযোগে ইউনুচ হাওলাদার নিজ বাড়িতে মারধর করে হত্যা করেন বলে নানা সমালোচনার সৃষ্টি হয়। পরে দাফনের ৮ দিন পর মৃতের ভাই আ. হালিম গাজী বাদী হয়ে মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ইউনুস হাওলাদারকে আসামি করা হয়। আদালত বিষয়টি আমলে নিয়ে লাশ উত্তোলনসহ পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। এর প্রেেিত লাশ উত্তোলন করে ময়নাতদন্তে পাঠানো হয়। এদিকে লাশ উত্তোলনের খবর পেয়ে স্থানীয় উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমান।
মামলার তদন্তকারী অফিসার জেলা পুলিশ পরিদর্শক (পিবিআই) মো. আহসান কবীর জানান, আদালতের নির্দেশে লাশ উত্তোলন করে ময়না তদন্তে পাঠানো হয়েছে। ওই কৃষকের মৃত্যুর আসল রহস্য উদঘাটনের চেস্টা চলছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!