মঠবাড়িয়ায় ছাত্রলীগ নেতার কবজি কর্তনের ঘটনায় ছাত্রলীগ সভাপতিসহ ৩৮ জনের বিরুদ্ধে মামলা , গ্রেফতার – ২

Sharing is caring!


মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা
পিরোজপুরের মঠবাড়িয়ায় দলীয় কোন্দল ও পূর্ব শত্রæতার জেরে ছাত্রলীগ নেতা শুভ শর্মার কবজি কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম রাজু ও উপজেলা যুবলীগ যুগ্মসাধারণ সম্পাদক কামরুল আহম্মেদ রচি সহ ৩৮ জনকে আসামী থানায় মামলা দায়ের হয়েছে। উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মশিউর রহমান মুর্তযা বাদি হয়ে বুধবার রাতে মামলাটি দায়ের করেন। এদের মধ্যে ১৮ জনকে নামীয় ও অজ্ঞাত আরও ২০ ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের আসামী করা হয়েছে।
থানা পুলিশ এজাহার নামীয় ছাত্রলীগ কর্মী রাব্বি মিয়া (২২) ও মৃদুল গয়ালী (২১) কে গ্রেফতার করে আজ বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করেছে।
এ দিকে এ নৃশংসতার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বারিত এক বিজ্ঞপ্তিতে মঠবাড়িয়া পৌর ছাত্রলীগের কর্মী শাকিল আহম্মেদ সাদি, তানভির মল্লিক, তৌফিক হাসান, কোরবান জুনায়েদ হামলায় সম্পৃক্ত থাকার অভিযোগে বহিস্কার ও পৌর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত করে ঘোষণা করা হয়।

উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক মামলার এজাহারে উল্লেখ করেন, আহত শুভ শীলের সাথে আসামীদের সাথে দলীয় কোন্দল ও পূর্ব বিরোধ চলছিল। গত মঙ্গলবার ১৮ আগস্ট রাতে চিহিৃত সন্ত্রাসী আসামীরা পূর্ব বিরোধের জের ধরে পৌর ছাত্রলীগের তিন নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক শুভ শর্মার ডান হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে। পরে হাতের বিচ্ছিন্ন অংশ নিয়ে সন্ত্রাসীরা উল্লাস করে চলে যায়।
গুরুতর আহত ছাত্রলীগ নেতা শুভ বর্তমানে আশংকাজনক অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে।

এ বিষয়ে আহত শুভোর বাবা শ্যামল শীল জানান, তার ছেলে এখনও শংকামুক্ত নয়। ছেলের ঘটনার দুই দিন পর আজ জ্ঞান ফিরলেও সে অনেকটাই অচেতন। আমার ছেলের ওপর এমন নৃশংস নির্যাতনে আমরা ভিষণ কস্টে রয়েছি।

জানাগেছে, ছাত্রলীগের মধ্যে বিবদমান দুই পক্ষ মঠবাড়িয়া পৌর কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধে লিপ্ত ছিল। এসব পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা সংঘবদ্ধ হয়ে মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৮টার দিকে হাসপাতাল সড়কের ব্রীজ সংলগ্ন এলাকায় শুভকে একা পেয়ে বিদ্যুতের খুঁটির সাথে চেপে ধরে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হাতের কবজি বিচ্ছিন্ন করে দেয়।

বিরোধের বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দাবি করেছেন, মোবাইল নিয়ে কোনও বিরোধ ছিলোনা। প্রতিপক্ষরা সন্ত্রাসী ও মাদকাসক্ত। তারা পৌর শহরের তিন নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সাধারণ সম্পাদক শুভ শর্মাকে মাদককে যুক্ত করার চেষ্টা চালায়। শুভ এতে বাধা দেওয়ায় তার ওপর এই নৃশংস হামলা চালায় সংঘবদ্ধ সন্ত্রাসীরা।

এদিকে এ নৃশংস ঘটনার বিচার দাবি করে উপজেলা ছাত্রলীগ এর উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন মিলনায়তনে সংবাদ সম্মেলন করে। উপজেলা ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মুর্তযা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এতে এই নৃশংস হামলার ঘটনার প্রতিবাদে লাগাতার প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। আগামী ২২ আগস্ট ১১টি ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল । ২৪ আগস্ট মঠবাড়িয়া শহীদ মিনার সম্মূখ সড়কে মুখে কালো কাপড় বেঁেধে মানববন্ধন। ২৭ আগস্ট শহীদ মিনার চত্বরে তরুণ সংহতি সমাবেশ
সংবাদ সম্মেলনে এ নৃশংসতায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবিসহ এ ঘটনায় পঙ্গু ছাত্রলীগ নেতা শুভর পরিবারকে পুনর্বসনের দাবি জানানো হয়।
এ বিষয়ে মঠবাড়িয়া থানার ওসি আ.জ.ম মাসুদ্দুজ্জামান মিলু জানান, একটি মোবাইল নিয়ে বিরোধকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। মামলা দায়ের দায়ের হয়েছে। জড়িত দুই জনকে গ্রেফতার করা হয়ে। বাকি আসামীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!