মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় ফনি মোকাবেলায় প্রস্ততি সভা

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি :
ঘূর্ণিঝড় ফনির সম্ভাব্য আঘাত মোকাবেলায় পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রশাসনের প থেকে ব্যাপক প্রস্ততি নেয়া হয়েছে। এরই মধ্যে এই দুর্যোগের সম্ভাব্য আঘাত হানার বিষয়ে জনগণকে আগাম সতর্ক করা হয়েছে। উপজেলার ঝুঁকিপূর্ণ ইউনিয়নে সব ধরণের প্রস্ততি নিয়ে এরই মধ্যে কাজ শুরু করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার জিএম সরফরাজ এর সভাপতিত্বে ঘুর্ণিঝড় মোকাবেলায় আগাম প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা প্রসাশন, ফায়ার সার্ভিস প্রতিনিধি, ঘুর্ণিঝর প্রস্ততি কর্মসূচির (ঈচচ) ইউনিট টিম লিডার ও ইউপি চেয়ারম্যান,ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

এ সময় তিনি জানান, উপজেলার সরকারি সাইকোন সেন্টার এবং বেসরকারি পর্যায়ের আশ্রয় কেন্দ্র হিসেবে স্কুল ,কলেজ, মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ, দুর্যোগ কবলিত জনগণের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

নদী ও সমুষেু থাকা মাছ ধরা নৌকা ও ট্রলারগুলিকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সতর্ক থাকতে বলা হয়েছে। উপজেলায় মোট ১১৭৫ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন। এসব স্থানে প্রতিটি ইউনিয়নে সতর্ক সংকেত হিসেবে লাল পতাকা উত্তোলন করা হয়েছে। পরবর্তী সিগনাল বাড়ার সাথে সাথে জরুরী সভাসহ মেগা ফোন দ্বারা প্রচার করা হবে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!