মঠবাড়িয়ার লোকালয়ে দুই হরিণ উদ্ধার, সুন্দরবনে অবমুক্ত

Sharing is caring!

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ায় ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে জলোচ্ছাসে সুন্দরবন থেকে ভেসে আসা দুই হরিণ লোকালয়ে উদ্ধার হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মঠবাড়িয়ার বলেশ্বর নদ তীরবর্তী বেতমোর ইউনিয়নের উললুবাড়িয়া ও আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয়া গ্রামবাসির হাতে বিপন্ন দুইটি হরিণ আটক হয়। ঘূর্ণিছঝড় ইয়াস এর প্রভাবে সুন্দরবনে জলোচ্ছাসে বিপন্ন হরণি বলেশ্বর নদী সাতরে লোকালয়ে ঢুকে পড়েছে বলে ধারনা করা হচ্ছে।
স্থানীয় গ্রামবাসি মো. নজরুল ইসলাম জানান,বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মঠবাড়িয়া উপজেলার উলুবাড়িয়া গ্রামের বেরিবাধের কাছে জেলে মোস্তাফিজুর রহমানের বাড়ির বাগনে একটি হরিণ ঘোরাফেরা করছিলো। তিনি বিষয়টি গ্রামবাসিকে জানালে একদল তরুণ মিলে হরিণটিকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে হরিণটি দেড় কিলোমিটার দুরে এক গৃহস্থবাড়িতে ঢুকে পড়ে। সেখানে হরিণটি আটক করে গ্রামবাসি।
অপরদিকে স্থানীয় তরুণ সমাজ সেবক মো. শাহ আলম সিকদার জানান, বৃহস্পতিবার সকাল নয়টার দিকে উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের গোলবুনীয়া গ্রামের একটি বাগানে একটি হরিণ ছুটাছুটি করতে দেখেন গ্রামবাসি। পরে গ্রামবাসি হরিণটিকে ধাওয়া করে আটক করেন।
খাবর পেয়ে সকাল দশটার দিকে বনবিভাগ ঘটনাস্থলে গ্রামবাসির কবল হতে বিপন্ন হরিণ দুটি উদ্ধার করে নিয়ে যান।

মঠবাড়িয়া উপজেলা বন সংরক্ষক মো. ফকর উদ্দিন ঘটনা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত হরিণ দুটি সুনন্দরবন শরণকোলা রেঞ্জ এ হস্তান্তর করা হয়েছে। ইয়াস এর প্রভাবে সুনন্দরবনে জলোচ্ঝাস ও ঝড়ের কবলে পরে হয়তো লোকালয়ে আরও কিছু হরিণ ঢুকতে পারে। আমরা নজর রাখছি।

এ বিষয়ে সুন্দরবন শরণখোলা রেঞ্জ এর সহকারি বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, মঠবাড়িয়ার লোকালয়ে উদ্ধারকৃত হরিণ দুটি সুন্দর বনের শরণখোলা রেঞ্জের গহীন বনে অবমুক্ত করা হয়েছে

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!