মঠবাড়িয়ার ইউপি সদস্য হত্যা মামলায় সাত জনের যাবজ্জীবন কারাদন্ড

Sharing is caring!

পিরোজপুর প্রতিনিধি  <>
পিরোজপুরের মঠবাড়িয়ার এক ব্যক্তিকে হত্যার দায়ে সাত জনকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দিয়েছে জেলা জজ আদালত। আজ সোমবার দুপুরে পিরোজপুরের জেলা ও দায়রা জজ মো.আব্দুল মান্নান এ রায় দেয়। ২০০৯ সালে মঠবাড়িয়া উপজেলার পশ্চিম ফুলঝুড়ি গ্রামের মৃত সৈজউদ্দিন হাওলাদারের ছেলে ইউপি সদস্য শাহ আলম (৪৮) হত্যার দায়ে এ রায় দেন আদালত।
দন্ডপ্রাপ্তরা হলো, মঠবাড়িয়া উপজেলার আঙ্গুলকাটা গ্রামের আলম মোল্লা (৩৪), বাদুর গ্রামের শাহাদাৎ হোসেন (৩৪), পাঠাকাট গ্রামের ইদ্রিস (৩৯) ও ইলিয়াস (৩৪), বকসির ঘটিচোরা গ্রামের দোলোয়ার (২৯), ধানীসাফা গ্রামের আব্দুর রহিম (৩৪) ও সাফা গ্রামের মো. বাচ্চু তালুকদার(৩৪)। এদের মধ্যে ইদ্রিস হাওলাদার ও বাচ্চু তালুকদার পলাতক রয়েছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২৬ জুলাই রাতে ফুলঝুড়ি গ্রামের এক বাড়িতে ডাকাত পড়ার চিৎকার শুনে শাহ আলম ছুটে যান। এসময় তিনি সড়কে পৌছলে ধারালো অস্ত্র দিয়ে ডাকাতেরা শাহ আলমকে কুপিয়ে জখম করে। স্থানীয় লোকজন শাহ আলমকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ভাই আকরামুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ডাকাতদের আসামি করে হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা আট জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।
সাক্ষী গ্রহণ শেষে বিচারক আসামিদের যাবজ্জীবন কারাদন্ড দেন। মামলার মোস্তফা নামের এক আসামি মামলা চলাকালিন মৃত্যুবরন করেন।
রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি খান মো. আলাউদ্দিন ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!