প্রধানমন্ত্রীর কাছ থেকে ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ পাচ্ছেন মঠবাড়িয়ার চার শিক্ষার্থী

Sharing is caring!

মঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী কাফি নুর, আমিম উল্লাহ আবু সাওম,ঐশ্বর্য প্রিয়ান ঢালী জিৎ ও আমানুল্লাহ আবু সিয়াম স্কাউটসদের সর্বোচ্চ সম্মান ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ এর জন্য চুড়ান্ত ভাবে মনোনীত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন অঞ্চলের কাব স্কাউটসদের মাঝে কাব স্কাউটসদের সর্বোচ্চ সম্মান ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ প্রদান করে তাদের ব্যাজ পরিয়ে দেওয়ার কথা রয়েছে।

৬ থেকে ১১ বছর বয়েসীদের সংগঠন কাব স্কাটউসদের মধ্যে ৪৭৬ জন এ বছর এই সম্মান অর্জন করেছে। এর মধ্যে পিরোজপুর জেলায় এই চার শিক্ষার্থী চুড়ান্ত ভাবে মনোনীত হয়েছে।

মঠবাড়িয়া উপজেলা স্কাউট লিডার আ. করিম ফাহাদ জানান, ২০১৮ সালের অক্টোবর মাসে জেলায় সব কাব স্কাউটসের লিখিত ও সাঁতার পরীার পর গত বছর ডিসেম্বর মাসে মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। সম্প্রতি এর চুড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। এতে পিরোজপুর জেলার মধ্যে একমাত্র মঠবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৪ জন শিক্ষার্থী ওই পদকের জন্য চুড়ান্ত ভাবে নির্বাচিত হয়।

উল্লেখ্য ‘শাপলা কাব অ্যাওয়ার্ড’ এর জন্য চুড়ান্ত ভাবে মনোনীত কাফি নুর ঢাকার সি এন্ড,এফ এর বিশিষ্ঠ ব্যবসায়ী মো. মোজাম্মেল হক ও ৫৬নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শিমুন আকতারের বড় মেয়ে। সে মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে থেকে ২০১৮ সালের সমাপণী পরীক্ষায় ট্যালেন্ট পুলে বৃত্তি অর্জন করে বর্তমানে ঐতিহ্যবাহী মঠবাড়িয়ার কে,এম লতীফ ইনিস্টিটিউশনে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ালেখা করছে। সে ছোট বেলা থেকে আবৃত্তি,নাচ,উপস্থিত বক্তৃতা,চিত্রাঙ্কন, শ্রেষ্ঠ কাব শিশুসহ বিভিন্ন পর্যায় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায় বহুবার আন্ত:ক্রীড়া ও সাংস্কৃতিক পুরুস্কার, শিল্পকলা একাডেমী পুরুস্কার পেয়ে গৌরব অর্জন করেছে। কাফি নুর সদ্য প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ফরাজীর নাতনী। বড় হয়ে নুর নানার মত সমাজ সেবা করতে চান।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!