মঠবাড়িয়ায় ৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত

মঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ায় গত কয়েক দিনে ৬ জন ডেঙ্গু রোগী সনাক্ত করেছেন চিকিৎসকরা। ডেঙ্গু আক্রান্তরা উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন পর্যন্ত ডেঙ্গু রোগীর পরীক্ষা নিরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় জ্বরে আক্রান্ত রোগীরা উপজেলা সদরের ৩/৪টি বেসরকারি কিনিকে পরীক্ষার নিরীক্ষা করছেন।

হাসপাতাল সূত্রে জানাগেছে, উপজেলা সদর হাসপাতালের বুধবার রেজিষ্ট্রারে তিনজন ডেঙ্গু আক্রান্তের তালিকা পাওয়া গেছে। এতে মঙ্গলবার ডৌয়াতলা গ্রামের গোলাম রাব্বি (১৪) ও শহরের দক্ষিন মিঠাখালী এলাকার আরাফাত হোসেন (১৮) ও শহরের সবুজ নগর মহল্লার নূর নবী(২৫) এর ডেঙ্গু সনাক্ত করা হয়। তারা স্বেচ্ছায় বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া শহরের যমুনা, সিকদার ও সেবা কিনিকে আল আমিন (২৪) , রহমান (২৮) ও রফিউল হক রাফিলসহ তিন জন ডেঙ্গু আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে বলে জানাগেছে। তারা বেসরকারি কিনিকে পরীক্ষায় ডেঙ্গু সনাক্ত হয়ে আতংকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন।

এদিকে ডেঙ্গু আক্রান্ত রোগীর খবর ছড়িয়ে পড়ায় আতংকে সাধারণ জ্বর হলেই কিনিক ও হাসপাতালে এসে পরীা নিরীার জন্য ভিরকরছে। সরকারি হাসপাতালে ডেঙ্গু নির্ণয় ব্যবস্থা না থাকায় সাধারণ রোগীরা বিপাকে পরেছে।

শহরের যমুনা ডায়গনিস্টিক সেন্টারের স্বত্তাধিকারি মো. জাকারিয়া কাওসার জানান, গত সোমবার থেকে তার কিনিকে আলামিন (২৪) ও নুর নবী (২৫) নামে দুইজন রোগী ডেঙ্গু আক্রান্ত বলে সনাক্ত হয়েছে। তারা বরিশাল মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী আহসান জানান, ডেঙ্গু বিষয়ে জনসাধারণকে সচেতন করতে ১১ ইউনিয়নের উপ স্বাস্থ্য কেন্দ্র গুলোতে বার্তা পাঠানো হয়েছে। ডেঙ্গু রোগীর পরীক্ষা ও কার্যকর চিকিৎসাসেবা চালু করতে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এদের মধ্যে কেউ ঢাকা থেকে ফিরে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। কোরবানি ঈদে ঢাকা খেকে মানুষ বাড়িতে ফিরলে রোগীর সংখ্যা বাড়তে পারে ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!