মঠবাড়িয়ায় ৩১টি পরিবার দূর্যোগ সহনীয় ঘর পাবে

মঠবাড়িয়া প্রতিনিধি ঃ
পিরোজপুরের মঠবাড়িয়ায় অসচ্ছল, হতদরিদ্র, গৃহহীন, নদীভাঙনসহ বিভিন্ন দুর্যোগে গৃহহীন ৩১টি পরিবার দূর্যোগ সহনীয় গৃহনির্মান প্রকল্পের আওতায় ঘর পেতে যাচ্ছে। মোট ৯২ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে উপজেলার ১১টি ইউনিয়নে ৩১টি দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ করা হবে।

গতকাল মঙ্গলবার বিকালে ভারভ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ^াস বড়মাছুয় ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে এসব গৃহনির্মাণ কাজ উদ্ভোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, ইউপি চেয়ারম্যান নাসির হাওলাদার, প্রভাষক জুলহাস সাহিন, সাংবাদিক ইসরাত জাহান মমতাজসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সুত্র জানায়, ‘জমি আছে, ঘর নেই’ প্রকল্পের আওতায় এসব ঘর নির্মাণ করা হবে। প্রত্যেকটি ঘর দুই শতক জমিতে সেমিপাকা টিন সেডে দুইটি রুম ও রান্নাঘরসহ বাথরুম নির্মাণ করা হবে। এতে প্রতিঘরের বরাদ্দ ধরা হয়েছে ২ ল ৯৯ হাজার ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মিলন তালুকদার জানান, সার্বণিক তদারকির মাধ্যমে স্বচ্ছতার ভিত্তিতে ঘরগুলো তৈরি করা হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৩ অক্টেবর (রবিবার) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের দুর্যোগ সহনীয় এসব ঘরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!