মঠবাড়িয়ায় সরকারি হাসপাতালের চিকিৎসকদের ডায়াগনিস্টিক ও ক্লিনিক হতে কমিশন বাণিজ্য না নেওয়ার ঘোষণা

মঠবাড়িয়া প্রতিনিধি ঃ
পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসকগণ বেসরকারী ডায়াগনস্টিক সেন্টার ও কিনিক হতে চিকিৎসার নামে কমিশন বাণিজ্য বর্জণের ঘোষণা দিয়েছেন। এছাড়া প্রতিদিন হাসপাতালে কর্মদিবসের শুরুতে কোনও চিকিৎসক ব্যাক্তি আর্থিক সুবিধার জন্য কোনও প্রাইভেট রোগি দেখবেন না বলেও ঘোষণা দেওয়া হয়।
বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভা কক্ষে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে জরুরী এক মত বিনিময় সভা করে চিকিৎসাসেবার মান উনরœয়নে হাসপাতাল কতৃপক্ষ এ ঘোষণা দেন। এসময় হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মচারী ও স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলী আহসান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন, ডা. ফেরদৌস ইসলাম, ডা. সোনিয়া আক্তার, ডা, প্রিয়াংকা হালদার, ডা. আশীষ কুমার দেবনাথ ও ডা. রাকিবুর রহমান প্রমূখ ।
সভায় হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসাসেবার মান উন্নয়নে ও রোগিদের হয়রাণি বন্ধে অফিস সময়ের পূর্বে কোনও প্রাইভেট প্রাকটিস না করা, হাসপাতাল শতভাগ দালালমুক্ত করণ, ২৪ ঘন্টা প্রি নরমাল প্রসূিিত সেবা, ফ্রি সিজারিয়ান অপারেশন, প্যাথলজি বিভাগে পরীক্ষা নীরিক্ষার মান বৃদ্ধি, হাসপাতালের স্বাস্থ্যসম্মত পরিবেশ সুরক্ষা, জনস্বার্থে ডায়াগনিস্টিক সেন্টারে রোগি রেফারের নামে কোন অর্থ বাণিজ্য না করাসহ হাসপাতালের সার্বক্ষণিক নিরাপত্তা বিষয়ে তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলী আহসান জানান, জনস্বার্থে চিকিৎসাসেবার মান উন্নয়নে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি এতে সরকারি হাসপাতালে সাধারণ জনসাধারণ মান সম্মত চিকিৎসাসেবা সহজেই পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!