মঠবাড়িয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন

মঠবাড়িয়া সংবাদদাতা :
পিরোজপুরের মঠবাড়িয়ায় বিপুল উদ্দীপনার মাঝে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সারা দেশের ন্যায় উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার স্টুডেন্টস্ কাউন্সিল নির্বাচন অনু্িষ্ঠত হয়েছে। শিার্থীদের মাঝে নেতৃত্ব বিকাশ, গণতান্ত্রিক ম‚ল্যবোধ জাগ্রত করা ও শিাসহায়ক কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করার লে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
এ নির্বাচন প্রাথমিক শিার্থীদের মধ্যে ব্যাপক সারা আনন্দ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে। খুদে শিক্ষার্থীদের এমন নির্বাচনে আশপাশের অভিভাবক ও কৌতুহলী মানুষ স্কুল আঙ্গীনায় ভীড় জমিয়েছেন।

জানাগেছে, মঠবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোট ভোটার সংখ্যা ৬৭৮ জন। এর মধ্যে ৩য় শ্রেণিতে ৪ জন, ৪র্থ শ্রেণিতে ০৬ জন ও ৫ম শ্রেণিতে ৭ জন মোট ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে ৷ এর মধ্য থেকে নির্বাচিত ৭ জন হচ্ছে- ৩য় শ্রেণিতে তাহসিন রহমান আলিফ,পরিসা, ৪র্থ শ্রেণিতে অরিত্র বেপারী, অনিকা, ৫ম শ্রেণিতে ফারহান উদ্দিন জিলাম,সুলতানা হোসেন মৌ ও আবদুল্লাহ আল সাইফ।
সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ১ টা পর্যন্ত চলমান ছিল ।

এ নির্বাচনে শিার্থীরাই নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পোলিং এজেন্ট ও আইন শৃংখলা রায় দায়িত্ব পালন করছে। শিকরা এেেত্র শুধু সহায়কের ভ‚মিকা পালন করেছে।

মঠবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল হোসেন জানান, সারা দেশের ন্যায় মঠবাড়িয়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস্ কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । সরকারে এই উদ্যোগ প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!