মঠবাড়িয়ায় যুবলীগের কমিটি প্রত্যাখান, বিক্ষুব্দ নেতা কর্মীদের জুতা মিছিল

মঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ায় আওয়ামী যুবলীগ উপজেলা শাখার নতুন কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে কমিটি বাতিলের দাবিতে বিক্ষুব্ধ যুবলীগ নেতা কর্মীরা শহরে বিক্ষোভ ও জুতা মিছিল বের করে । গতকাল মঙ্গলবার সন্ধ্যায় যুবলীগ কার্যালয়ের সম্মূখ হতে জুতা প্রদর্শন করে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এতে ১১ ইউনিয়ন ও পৌরসভার সহ¯্রাধিক যুবলীগ নেতা কর্মীরা অংশ নেয়।
শেষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখ সড়কে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, যুবলীগ সভাপতি সাকিল আহম্মে নওরোজ, সাধারণ সম্পাদক মো. জুলহাস শাহীন প্রমূখ,স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নেতা আলাউদ্দিন আল আজাদ, যুবলীগের সহ সভাপতি বদিউজ্জামান মাদল, সাংগঠনিক ডা. মাসুম , যুগ্ম সম্পাদক শামীম আহম্মেদ প্রমূখ।

পরে তৃণমূলের ভোট বিহীন উপজেলা যুবলীগের কমিটি গঠন করায় অর্থ বাণিজ্যের অভিযোগ তুলে কমিটি প্রত্যাখান করে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কুশ পুত্তলিকা দাহ করে।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, বর্তমানের কার্যকরী কমিটি বাতিল না করে গোপনে মোটা অংকের বিনিময়ে জেলা কমিটি গত ২২ জুলাই পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু ও সাধরণ সম্পাদক জিয়াউল আহসান গাজী স্বাক্ষরিত ২৬ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করে। কমিটিতে আবু হানিফ খানকে সভাপতি ও নজরুল ইসলাম সোহেলকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ কমিটি ঘোষণা দেওয়ার আগেই সোমবার রাতে সামাজিক যোগাযোগে ছড়িয়ে পড়লে স্থানীয় যুবলীগ নেতা কর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। নেতা কর্মীদের অভিযোগ কোন কাউন্সিল ছাড়াই গোপনে পিরোজপুর জেলা কমিটির সভাপতি ও সম্পাদক মিলে মোটা অংকের টাকার বিনিময়ে পকেট কমিটি গঠন করে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জুলহাস শাহীন বলেন, বর্তমান কমিটি বাতিল না করে গঠনতন্ত্র বিধি বহির্ভূতভাবে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে মোটা অংকের আর্থিক সুবিধা নিয়ে পকেট কমিটি গঠন করেছেন।
এ বিষয়ে পিরোজপুর জেলা যুবলীগের সাভাপতি মো. আক্তারুজ্জামান ফুলুকে কল দিলে তিনি মোবাইল ফোন রিসিভ করেনি।

তবে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদ বলেন, কমিটি গঠন নিয়ে অভিযোগের কথা আমরা শুনেছি। বিষয়টি যথাযথ খোঁজ নিতে কেন্দ্রীয় দপ্তর সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। ওই কমিটি গঠনতান্ত্রিক বিধি অনুযায়ী না হলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!