মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম সাময়িক স্থগিত

মঠবাড়িয়া  সংবাদদাতা ঃ
পিরোজপুরের মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধা পুনঃ যাচাই-বাছাই এর কার্যক্রম সাময়িক স্থগিত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। আবেদনকৃত মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিরুপণ নিয়ে নানা জটিলতা দেখা দেওয়া ও বাছাই কমিটির সভাপতির পদত্যাগের কারনে মুক্তিযোদ্ধা আবেদনকৃতদের সাক্ষাৎকার সাময়িক স্থাগিত করা হয় । ১ জানুয়ারি বুধবার থেকে উপজেলার ১১ ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছিল।

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে, মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ের লক্ষে পরিপত্রের নিয়ম অনুযায়ি স্থানীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হলে তাকে সভাপতি করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠনের কথা। কিন্তু স্থানীয় সংসদ সদস্য যাচাই-বাছাই কমিটির সভাপতি পদে থাকায় অপরাগতা প্রকাশ করলে নতুন করে কমিটি গঠন করা হয়। এতে মুক্তিযুদ্ধকালীন কমাÐার বীর মুক্তিযোদ্ধা এম.এ লতিফ হাওলাদার কে সভাপতি, উপজেলা ইউএনওকে সদস্য সচিব ও সাবেক মুক্তিযোদ্ধা কমাÐার বাচ্চু মিয়া আকনকে সদস্য করে তিন সদস্যের যাচাই-বাছাই কমিটি গঠন করা হয়। পরে সাক্ষাৎকারের জন্য তারিখ নির্ধারণ করে সংশ্লিষ্ট আবেদনকারিদের সাক্ষাৎকারের জন্য কর্তৃপক্ষ চিঠিও প্রদান করেন। বর্তমানে ভাতাভোগি ক তালিকাভূক্ত ৬৩১ জন মুক্তিযোদ্ধাদের সাথে আরও ১০ ভাগ অর্থাৎ ৬৩জন মুক্তিযোদ্ধাদের ভাতাভূক্ত করা নির্দেশনা আছে। কিন্ত স্থানীয় মুক্তিযোদ্ধার নতুন তালিকায় ভাতাভোগি মুক্তিযোদ্ধা হিসেবে নতুন করে ৫০ ভাগ অর্থাৎ ২৯৬ জন আবেদন জানান। এনিয়ে নতুন করে জটিলতা দেখা দেয় । ফলে বুধবার বৈঠক চলাকালে ব্যাক্তিগত কারন দেখিয়ে যাচাই-বাছাই কমিটির সভাপতি মুক্তিযুদ্ধকালীন কমাÐার বীর মুক্তিযোদ্ধা এম.এ লতিফ হাওলাদার লিখিত পদত্যাগপত্র জমাদেন। এতে যাচাই-বাছাই কার্যক্রম সাময়িক স্থগিত হয়ে পড়ে।

এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ^াস বিষয়টি নিশ্চিত করে বলেন, কমিটির সভাপতি ব্যাক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করায় যাচাই-বাছাই কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে। তবে দ্রæত জটিলতা নিরসন করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে নতুন করে যাচাই-বাছাই কার্যক্রম শুরু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!