মঠবাড়িয়ায় ইটভাটা বন্ধের দাবিতে গ্রামবাসীর মানববন্ধন

মঠবাড়িয়া সংবাদদাতা :
পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রভাবশালীদের তিনটি ইটভাটার ধোঁয়ায় গাছপালা মরে যাওয়ায় ও শ^াস কষ্টে জনস্বাস্থ্য হুমকীর মুখে পড়ায় ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন করেছে গ্রামবাসী। শনিবার দুপুরে উপজেলার তুষখালী ইউনিয়নের বলেশ^র নদ তীরবর্তী ছোটমাছুয়া বেরিবাঁধের ওপর ভূক্তভোগী নারী ও শিশুসহ দুই শতাধিক গ্রামবাসী এ মানবন্ধনে অংশ নেন।

শেষে সমাবেশে বক্তব্য দেন, সাবেক ইইপ সদস্য মো. সগীর হোসেন, কৃষক আলমগীর হোসেন, মো. শাহাদাৎ হোসেন ফরাজি, সাবেক ইউপি সদস্য আফজাল হোসেন হাওলাদার প্রমূখ।

সমাবেশে বিক্ষুব্দ গ্রামবাসী অভিযোগ করেন, গত ১০ বছর ধরে স্থানীয় তিন প্রভাবশালী সোহেল লস্কর, তার ভাই আসাদ লস্কর ও শাহজাহান হাওলাদার বলেশ^র নদ তীরের খাস জমিতে পৃথক তিনটি ইটভাটা গড়ে তোলেন। নদী তীরের মাটি কেটে নিয়ে ইট তৈরী করে পরিবেশের ক্ষতি করছেন তারা।ওই ইটভাটার ধোঁয়ায় ছোটমাছুয়া গ্রামে বৃক্ষরাজি পুড়ে যাচ্ছে। ফলে ফলদ গাছের ফল ঝড়ে পড়ছে। এছাড়া ধোঁয়ায় গ্রামবাসী চরম শ^াস কষ্টে পড়েছেন। এমনকি শ^াস কষ্ট ও জ¦রে গত ১৫ দিনে অন্তত অর্ধশত শিশু অসুস্থ হয়ে পড়েছে। বর্তমানে ইটভাটার আগ্রাসনে গ্রামবাসি জনস্বাস্থ্য ও পরিবেশের চরম বিপর্যয়ের আশংকা করছেন। গ্রামবাসী নদী তীরের তিনটি ইটভাটা দ্রæত বন্ধের দাবি জানিয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook
YouTube
error: Content is protected !!