উদ্বোধন হল বলেশ্বর নদের বড়মাছুয়া-রায়েন্দা ফেরি

Sharing is caring!

মঠবাড়িয়া সংবাদদাতা >>
উপকূল পিরোজপুরের মঠবড়িয়া ও বাগেরহাটের শরণখোলা বলেশ্বর নদে ফেরি উদ্বোধনের মধ্য দিয়ে পূরণ হলো এ অঞ্চলরে মানুষের দীর্ঘদিনের স্বপ্ন। বুধবার দুপুরে পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী মাছুয়া থেকে ফেরিযোগে রায়েন্দা ঘাটে এসে পৌঁছালে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন তাকে স্বাগত জানান। এই ফেরির মাধ্যমে বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজুপর, মোংলা ও পায়রা বন্দরের সঙ্গে সেতুবন্ধন তৈরী হলো।

মঠবাড়িয়ার মাছুয়াঘাট ও রায়েন্দা পারে স্থাপিত ফলক দুই পারে পৃথক ভাবে উন্মোচনের মধ্যদিয়ে ডা. রুস্তম আলী ফরাজী ও অ্যাডভোকেট আমিরুল আলম মিলন মাছুয়া-রায়েন্দা ফেরি চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এর আগে দুই সাংসদ পৃথকভাবে দুই পারের সংযোগ সড়কেরও উদ্বোধন করেন।

এ উপলক্ষে শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রায়হান উদ্দিন শান্তর সভাপতিত্বে রায়েন্দা ফেরিঘাটসংলগ্ন বেড়িবাঁধের ওপর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম মিরাজ, শরণখোলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন মুক্তা, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, বাগেরহাট জেলা আওয়ামীলীগের সদস্য এম সাইফুল ইসলাম খোকন, সাবেক ডাকসু নেতা আব্দুল হক হায়দার, শরণখোলা প্রেসকাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন প্রমুখ। এরপূর্বে এমপি মিলন রায়েন্দা ফেরীঘাটের সংযোগ সড়কের নাম ফলক উন্মোচন ও দোয়া মোনাজাত করেন।
সভায় এমপি আমিরুল আলম মিলন তার বক্তব্যে বলেন, বলেশ্বরের ফেরি শুধু মানুষ পারাপার নয়, অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর আগে সকালে পিরোজপুর-৩ আসনের এমপি ডা. রুস্তম আলী ফরাজী মঠবাড়ীয়ার বড়মাছুয়া প্রান্তে ফেরীঘাটের নাম ফলক উন্মোচন করে আয়োজিত সমাবেশে বলেন, এই ফেরি চালু হওয়ায় দক্ষিণাঞ্চলের সড়ক যোগাযোগে বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, মোংলা ও পায়রা বন্দরের সঙ্গে নতুন সেতুবন্ধ তৈরী হলো। মঠবাড়ীয়া প্রান্তে সড়ক উন্নয়নের কাজ শীঘ্রই শুরু করা হবে বলে তিনি জানান।##

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

YouTube
error: Content is protected !!